ইউটিউব চ্যানেল কি করে তৈরি করবেন

বিশ্বব্যাপী ইউটিউবের গ্রাহক সংখ্যা প্রায় 200 কোটি এটা বিশ্বের দ্বিতীয় বৃহত্তম ওয়েবসাইট ইউটিউবে প্রতিদিন প্রায় 100 কোটি ভিডিও আপলোড হয়এই বিশাল জনপ্রিয়তার জন্য অন্যতম পছন্দের ওয়েবসাইট .
নিজের সৃজনশীলতা তুলে ধরার জন্য অন্যতম ভালো জায়গা এটি কিভাবে ইউটিউবে নিজের চ্যানেল তৈরি করে শুরু করবেন ভিডিও আপলোড আসুন দেখে নেয়া যাক .
ইউটিউব চ্যানেল তৈরি করা খুবই সহজ বস্তু কাজ শেষ হলো ইউটিউব থেকে রোজকার শুরু করতে চাই ধৈর্য ও নিষ্ঠা কিভাবে ইউটিউব চ্যানেল থেকে রোজগার শুরু করবেন আসুন দেখে নিই.

ইউটিউব চ্যানেল তৈরির উপায়
ইউটিউব চ্যানেল তৈরি জন্য প্রয়োজনে একটা গুগল একাউন্ট
যেকোনো গুগল একাউন্ট ব্যবহার করেই ইউটিউব চ্যানেল তৈরি করা যাবে কম্পিউটার অথবা মোবাইল থেকে গুগল একাউন্ট লগইন করে ইউটিউব চ্যানেল তৈরি করা যাবে এই কাজের জন্য শুরুতে আপলোড করতে হবে.
 ভিডিও ইতিমধ্যেই চালাও তরী না হয়ে থাকলে আপনাকে নতুন চ্যানেল তৈরি পরামর্শ দেবে ইউটিউব চ্যানেলের নাম লোগো ব্যবহার করে নতুন চ্যানেল শুরু করুন .
নতুন ইউটিউব চ্যানেল তৈরি সময় কি কি মাথায় রাখবেন.
 চ্যানেলের নাম এমন রাখুন যেন তা সহজে মনে থাকে এবং সহজেই সকলে সার্চিং করলে সার্চ করতে পারে সহজে মনে রাখার জন্য ছোট নাম ব্যবহার করুন নিজের জন্য একটি আলাদা লোগো ডিজাইন করে নিন যদিও চ্যানেল তৈরি করে তা কাজে আসবে একটি ভাল ভিডিও এডিটিং সফটওয়্যার রাখা খুব অবশ্যই দরকার
ইউটিউব চ্যানেলে ভিডিও আপলোড করার আগে কি কি জানা প্রয়োজন
ইউটিউব চ্যানেল থেকে সাফল্য পেতে নিয়মিত ভিডিও আপলোড করে যেতে হবে নিয়মিত ছোট ভালো ভিডিও আপলোড করে যেতে হবে
ভিডিওর গুণমান কান্তি থাকলে চলবেনা ভিডিওর বিষয়বস্তু ইউনিক হতে হবে
এডিট করার সময় তাড়াহুড়ো করবেন না ভিডিও রেকর্ড করার সময় একটি ভালো ক্যামেরা ব্যবহার করুন
হেডলাইনে ভুল তথ্য দেবেন না তবে হেডিং আকর্ষণীয় হতে হবে এছাড়া ভিডিও সাথে যোগ করতে প্রয়োজনীয় কীওয়ার্ড ব্যবহার করতে হবে একটি ভাল থাম্বেল তৈরি করতে হবে ভালো ভিডিও সাথী প্রয়োজন ভালো সাউন্ড প্রয়োজনে ব্যবহার করতে পারেন এক্সটার্নাল মাইক অথবা রেকর্ডাররোজকার শুরু
ফ্রেন্ডস বারো মাসে 1000 সাবস্ক্রাইবার 4000 ঘন্টা ওয়াচ টাইম কমপ্লিট হতে হবে তাহলেই আপনি রোজগার শুরু করতে পারবেন এরপরে ইউটিউব পার্টনার প্রোগ্রাম এ নিজেকেই নথিভুক্ত করে নিতে হবে
ডানদিকে ওপরের একাউন্ট আইকন সিলেক্ট করুন এরপরে ক্রিয়েটর স্টুডিও সিলেক্ট করুন বাঁদিকের মেনুতে সিলেট চ্যানেল করে স্ট্যাটাস বা ফিচার সিলেক্ট করুন মনিটাইজেশন এনাবল করে নিন
SHARE

Milan Tomic

Hi. I’m Designer of Blog Magic. I’m CEO/Founder of ThemeXpose. I’m Creative Art Director, Web Designer, UI/UX Designer, Interaction Designer, Industrial Designer, Web Developer, Business Enthusiast, StartUp Enthusiast, Speaker, Writer and Photographer. Inspired to make things looks better.

  • Image
  • Image
  • Image
  • Image
  • Image
    Blogger Comment
    Facebook Comment

0 comments:

Post a Comment